সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

বারহাট্টায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

বারহাট্টায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি// দৈনিক ঢাকার কন্ঠ

:নেত্রকোনার বারহাট্টায় (২৩ জুলাই, ২০২১), শুক্রবার সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। সরকারী নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্টের মাধ‍্যমে বিভিন্ন ব্যক্তি ও দোকানদারকে মামলা দিয়ে জরিমানা আদায় করেছে প্রশাসন। এসময় বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মাজহারুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় সেনাবাহিনীর ৮ম বেঙ্গল রেজিমেন্ট’র ক্যাপ্টেন আলভি ও বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। লোকজনের অহেতুক ঘোরাফেরা ও গণপরিবহন নিয়ন্ত্রণের জন্য চারটি চেকপোস্ট বসিয়ে পুলিশ অবস্থান করছে। চেকপোস্টসমূহ হচ্ছে, বারহাট্টা-চন্দ্রপুর সড়ক, বারহাট্টা-মোহনগঞ্জ সড়ক, বারহাট্টা- আটপাড়া সড়ক ও বারহাট্টা-নেত্রকোণা সড়ক।

জানা যায়, পূণঃঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে সরকারের প্রজ্ঞাপনের আলোকে উপজেলা প্রশাসন কর্তৃক সকলকে বারবার সতর্ক করা হয়। ফেসবুক ও মাইকের মাধ্যমে প্রচার করা হয়। সর্বশেষ ২২ জুলাই সন্ধ্যায় রাজনৈতিকদলের নেতা, বীর মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, গণপরিবহনের প্রতিনিধিসহ সকল শ্রেণী-পেশার লোকজনদের ডেকে লকডাউন বাস্তবায়নের জন্য সাহায্য চাওয়া হয়। এতদসত্বেও লকডাউনের প্রথম দিন শুক্রবার একশ্রেণীর লোক রাস্তায় অহেতুক ঘোরা-ফেরা করতে বেড়িয়ে পড়ে। কারো কারো মুখে ফেসমাস্ক ছিল না। কোন কোন দোকানও খোলা ছিল। এ সব ব্যক্তি ও দোকানীদের জরিমানা করা হয়েছে।

বারহাট্টা উপজেলা নির্বাহী
অফিসার ইউএনও এস. এম. মাজহারুল ইসলাম বলেন, সরকারের নির্দেশ অমান্য করে সড়কে অহেতুক ঘুরাঘুরি করা ও দোকান খোলা রাখায় উপজেলার বিভিন্ন এলাকায় ৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা রজু, ৪ হাজার ৫শ” টাকা জরিমানা আদায় এবং কেনাকাটার জন্য আসা লোকজনদের সতর্ক করা হয়েছে।

তবে, সরকারী বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর অবস্থান গ্রহণ ও জরিমানা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন সচেতন নাগরিকদের অনেকেই।

২৩.০৭.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com